খেলাধুলা

ভারতের অধঃপতনে হাস্যরস ক্রিকেটবিশ্বে

2020/12/20/_post_thumb-2020_12_20_16_22_47.jpg

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দিন-রাতের টেস্টের দ্বিতীয় ইনিংসে ভারত মাত্র ৩৬ রানে অল-আউট হয়ে যায়। বিশ্বের সেরা ব্যাটিং লাইন-আপ সমৃদ্ধ দলটি শনিবার শেষ পর্যন্ত অ্যাডিলেডে মাত্র আড়াই দিনে হারল ৮ উইকেটে। ভারতের মতো দলের এমন অধঃপতনে হাসির রোল উঠেছে ক্রিকেটবিশ্বে।

কোহলির দলের এই সর্বনিম্ন স্কোর নিয়ে উপহাস করতে ছাড়েননি পাক স্পিডস্টার শোয়েব আখতার। এদিন নিজের টুইটার অ্যাকাউন্টে শোয়েব লেখেন, 'ঘুম ভেঙে উঠে দেখলাম ভারতের স্কোর ৩৬৯। আমার মোটেও বিশ্বাস হচ্ছিল না। তারপর আমি আমার চোখে পানির ঝাপটা দিয়ে পুনরায় দেখি। তখন দেখলাম স্কোর ৩৬/৯।আমি এটাও বিশ্বাস করতে পারিনি। আবারো ঘুমাতে চলে যাই।'

শুধু পাকিস্থানের েএই  স্পিডস্টার নয় অনেকেই ভারতের এই লজ্জস্কর হারে আনন্দ প্রকাশ করেছেন। এছাড়া বাংলাদেশের ক্রিকেট প্রেমীদের মধ্যে যেন ঈদের ছোঁয়া লেগেছে। ভারতের এই ১১ জনের রানের পরিসংখ্যান নিয়ে হস্যরস করছে তারা। অনেক কেই দেখা গেছে সর্বনিম্ন রানের সেরা ১০  এর মধ্যে ভারত জায়গা করে নেয়ায় ব্যঙ্গাত্বক ভাবে অভিনন্দন জনাতে। অন্যদিকে অনলাইন নিউজ পোর্টাল গুলোতেও দেখা গেছে তাদের হার নিয়ে মজা করতে।

এই সিরিজের প্রথম ইনিংসে ২৪৪ রান তুলেছিল ভারত। জবাবে প্রথম ইনিংসে অজিরা অল-আউট হয় মাত্র ১৯১ রানে। ৫৩ রানে এগিয়ে থেকেও দ্বিতীয় ইনিংসে ভারতের ব্যাটিং ভেঙে পড়ে। তারা অল-আউট হয় মাত্র ৩৬ রানে।

মন্তব্য