রাজধানী

মেয়র তাপসের পদত্যাগের দাবিতে বিক্ষোভ

2021/09/07/_post_thumb-2021_09_07_16_16_57.jpg

করোনার মহামারির পাশাপাশি রাজধানীতে ডেঙ্গুর প্রকোপ বাড়ছে প্রতিদিন। এ সময় ঢাকা দক্ষিণ সিটি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের পরিবারসহ বিদেশ ভ্রমণের তীব্র নিন্দা ও প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছেন ব্যবসায়ী ও সাধারণ মানুষ।

আজ মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর নবাবপুর ও সূত্রাপুর এলাকায় এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এ সময় বিক্ষোভকারীরা মেয়রের পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

বিক্ষোভ শেষে বক্তব্যে ব্যবসায়ী ও সাধারণ মানুষরা অভিযোগ করে বলেন, আপনারা জানেন যে আজ ঢাকার মানুষের দুর্ভোগের শেষ নেই। করোনার অতিমারীতে সারা দেশ এমনিতেই নাকাল। এর সাথে নতুন করে যোগ হয়েছে ডেঙ্গুর প্রভাব। কিন্তু এসব নিয়ে নগর প্রশাসনের কর্তাদের কোন মাথাব্যাথা নেই। এক সমীক্ষায় দেখা গেছে, ঢাকায় প্রতিদিনই গড়ে পাঁচশ মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। আমরা আজ জীবন নিয়ে বড়ই ঝুঁকিতে। আমরা এর প্রতিকার চাই।

তারা বলেন, নগরকর্তারা দেখেও না দেখার ভান করছে। আমাদের জীবন নিয়ে খেলা খেলছে। আমরা বারবার নগর প্রশাসনের কাছে ধরনা দিয়েও এর কোন পদক্ষেপই দেখতে পাইনি। এরই মধ্যে ডেঙ্গুর ভয়াবহ পরিস্থিতিতে ঢাকাবাসীকে বিপদে ফেলে দক্ষিণ সিটির মেয়র তাপস প্রমোদ ভ্রমণে বিদেশ গমণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তার পদত্যাগ দাবি জানাই।

বিক্ষোভকারীরা বলেন, এই মেয়র উন্নয়নের নামে বিভিন্ন প্রধান সড়ক ও অলিগলির রাস্তা খনন করে ফেলে রাখছে। সে সকল রাস্তা দিয়ে চলাচল করতে যেমন কষ্টসাধ্য তেমনি এডিস মশা জন্মানোর অভয়ারণ্যে পরিণত হয়েছে। প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতেই আজ আমারা রাস্তায় নেমেছি। ঢাকার ঐতিহ্যবহন করে পুরান ঢাকার সূত্রাপুর। সেই ঐতিহ্যবাহী এলাকায় মশার অত্যাচারে বসবাসই অনেক কষ্টকর। আমারা সূত্রাপুরবাসী নিরূপায় হয়ে আজ এই জনসমাবেশ ও বিক্ষোভ মিছিল থেকে প্রধানমন্ত্রীর কাছে আমাদের জীবন বাঁচানোর আবেদন জানাচ্ছি।

মন্তব্য