প্রচ্ছদ

ভোট কিনতে গিয়ে হাতেনাতে ধরা আ.লীগের স্বতন্ত্র প্রার্থীর ভাই

2022/01/05/_post_thumb-2022_01_05_16_50_54.png

ব্রাহ্মণবাড়িয়ায় ইউনিয়ন নির্বাচনের আগের রাতে টাকা বিতরণকালে হাতেনাতে ধরা পড়েছেন এক চেয়ারম্যান প্রার্থীর ভাই। তাকে আটক করে ভ্রাম্যমাণ আদালত ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন।

মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে সদর উপজেলার সুলতানপুর ইউনিয়নের হাবলাউচ্চ গ্রামে এ ঘটনা ঘটে।

দণ্ডিত শেখ মো. এখলাছুর রহমান (৩৬) ওই এলাকার শেখ মো. মতিউর রহমানের ছেলে ও সদর উপজেলার সুলতানপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী শেখ মো. মহসিনের ছোট ভাই।

জানা যায়, আটক এখলাছুর রহমানের কাছে নগদ ৫০ হাজার টাকা পাওয়া যায়। এ ঘটনায় শেখ এখলাছকে ছয় মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ আল বাকী।

বিষয়টি নিশ্চিত করেন তিনি জানান, বুধবার ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুলতানপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন। নির্বাচনে নিরাপত্তায় ভ্রাম্যমাণ আদালতসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে কাজ করে যাচ্ছেন।

নির্বাচনের আগের দিন মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে ইউনিয়নের হাবলাউচ্চ গ্রাম থেকে শেখ মো. এখলাছুর রহমান নামে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকাসহ আটক করা হয়। সেই টাকা তিনি পোলিং এজেন্ট ও ভোটারদের ভোট প্রদানে প্রভাবিত করার জন্য বিতরণ করছিলেন।

তিনি আরও জানান, আটক ব্যক্তিকে মোবাইল কোর্টের মাধ্যমে স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ নির্বাচন বিধিমালা, ২০১০-এর ৭১(৩) ধারা অনুসারে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মন্তব্য