জাতীয়

দেশে করোনায় এক দিনে মৃত্যু ১৭, কমেছে নমুনা পরীক্ষা

2022/01/22/_post_thumb-2022_01_22_20_14_46.png

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত শনাক্ত হয়েছেন ৯ হাজার ৬১৪ জন। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু দাঁড়াল ২৮ হাজার ২০৯ জন। আর মোট রোগী শনাক্ত হয়েছেন ১৬ লাখ ৭৪ হাজার ২৩০ জন। 

আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। যেখানে গতকাল ১২ জনের মৃত্যু এবং ১১ হাজার ৪৩৪ জন আক্রান্ত শনাক্তের তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৪৮২ জন। এ নিয়ে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৬ হাজার ৭৯ জন করোনা রোগী। 

গত ২৪ ঘণ্টায় আরটি-পিসিআর, জিন এক্সপার্ট ও র‍্যাপিড অ্যান্টিজেন মিলিয়ে ৮৫৭টি সক্রিয় ল্যাবে ৩৪ হাজার ৩১১টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৮ দশমিক ০২ শতাংশ। যেখানে গতকাল ৪০ হাজার ১৩৪টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছিল ২৮ দশমিক ৪৯ শতাংশ। 

এ নিয়ে মোট ১ কোটি ২০ লাখ ৮২ হাজার ২৬টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৬ শতাংশ। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৩ দশমিক ৯৪ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৬৮ শতাংশ। 

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্তের কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যুর খবর পাওয়া যায়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।

মন্তব্য