প্রচ্ছদ

রেট অনুযায়ী ঘুষ দিতে না পারায় জমি রেজিস্ট্রি করতে পারেননি মন্ত্রী

2021/09/30/_post_thumb-2021_09_30_01_28_46.jpg

ছেলের নামে একটি জমির দলিল করতে গিয়ে ঘুষ দিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বলেছেন, ‘যশোরে সাব-রেজিস্ট্রি অফিসে টাকা ছাড়া কোনো কাজ হয় না। আমি গত সপ্তাহে একটি জমি রেজিস্ট্রি করাতে চেয়েছিলাম। রেট অনুযায়ী ঘুষ দিতে না পারায় সেই জমি রেজিস্ট্রি হয়নি।’

বুধবার যশোরের মনিরামপুর উপজেলা প্রশাসন ও বেসরকারি সংস্থা এমআরডিআই আয়োজিত আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে এক জনসচেতনতামূলক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। মনিরামপুর উপজেলা পরিষদের বটতলা প্রাঙ্গণে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিমন্ত্রী বলেন, ‘কখনও মিথ্যা তথ্য দেওয়া উচিত নয়। আমরা যেখানে কথা বলছি, একটি অফিস দেখছি এখানে। সেখানে লেখা আছে, আমি এবং আমার অফিস দুর্নীতিমুক্ত। এ তথ্য কি সঠিক? এই সাব-রেজিস্ট্রি অফিসে টাকা ছাড়া কোনো কাজ হয় না।’ তখনই মাত্র এক সপ্তাহ আগে নিজের সঙ্গে ঘটে যাওয়া এই ঘটনার কথা বলেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, ‘আমি এখানের একজন জনপ্রতিনিধি। আমারই এই অবস্থা! তা হলে জনগণের কী অবস্থা!’

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ জাকির হাসান, মনিরামপুর পৌরসভার মেয়র কাজী মাহমুদুল হাসান, উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী ও জলি আকতার, এমআরডিআই-এর নির্বাহী পরিচালক হাসিবুর রহমান, যশোর থেকে প্রকাশিত গ্রামের কাগজের সম্পাদক মবিনুল ইসলাম মবিন প্রমুখ।

আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে এ জনসচেতনতামূলক সমাবেশে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিকসহ অন্যান্যরা অংশ নেন।


মন্তব্য