আন্তর্জাতিক

সিয়েরালিওনে তেলের ট্যাঙ্কারে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ৯১

2021/11/06/_post_thumb-2021_11_06_16_48_04.jpg

পশ্চিম আফ্রিকার সিয়েরা লিওনের রাজধানী ফ্রিটাউনের কাছে একটি তেলের ট্যাঙ্কার বিস্ফোরণে অন্তত ৯১ জন মারা গেছে।

সিয়েরা লিওনের ন্যাশনাল ডিজাস্টার ম্যানেজমেন্ট এজেন্সির গণসংযোগ পরিচালক মোহাম্মদ ল্যামরানে বাহ জানান, বিস্ফোরণের পরে বেশ কয়েকজনের অবস্থাও আশঙ্কাজনক। কর্তৃপক্ষ আহত ব্যক্তিদের হাসপাতালে স্থানান্তর করেছে এবং মৃতদেহ উদ্ধার করেছে। ঘটনাস্থলে উদ্ধার অভিযান শেষ হয়েছে।

মৃত্যুর সংখ্যা সরকারিভাবে ঘোষণা না করা হলেও মর্গ ও স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এই তথ্য জানিয়েছে।

ফ্রিটাউনের কেন্দ্রীয় মর্গের ব্যবস্থাপক বলেন, শুক্রবার একটি সংঘর্ষের ঘটনার পর তেলের ট্যাংকারটি বিস্ফোরিত হয়। তারা ৯১ জনের মৃতদেহ পেয়েছেন।

ফ্রিটাউনের মেয়র ইভন আকি-সায়ার ফেসবুকে একটি বিবৃতিতে বলেন যে, ওয়েলিংটনের বাই বুরেহ রোডের পাশে একটি জ্বালানিবাহী ট্রাক অন্য একটি ট্রাকের সাঙ্গে সংঘর্ষের পরে একটি বিস্ফোরণ হয়। এই দুর্ঘটনার বিষয়ে তিনি দুঃখ প্রকাশ করেন।

তিনি লেখেন, ‘সোশ্যাল মিডিয়াতে যে ভিডিও এবং ছবির ফুটেজ ছড়িয়ে পড়েছে তা হতাশাজনক। বিস্ফোরণে নিহতদের পরিবার ও প্রিয়জনদের প্রতি আমার সমবেদনা জানাই। নিহতদের আত্মা যেন শান্তিতে থাকে’।

জানা গিয়েছে, একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষের পরে জ্বালানিবাহী ট্যাঙ্কার থেকে তেল সংগ্রহ করতে এসেছিলেন অনেকে। তখন বিস্ফোরণ হয়ে তেলে আগুন লেগে যায় এবং সেখানে থাকা মানুষদের গায়েও আগুন লেগে যায়। এর জেরেই বহু মানুষের মৃত্যু হয়।

বিস্ফোরণের ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে দেখা যাচ্ছে শতাধিক মানুষের আর্ত

মন্তব্য