সারাদেশ

ঘরে আটকে ৬ ঘন্টা নির্যাতন করে এক যুবককে হত্যা করলো র‌্যাব

2022/01/02/_post_thumb-2022_01_02_17_56_37.jpg

গাজীপুরের টঙ্গীতে র‌্যাবের নির্যাতনে আসাদুল ইসলাম আসাদ (৪৫) নামে এক ব্যক্তির মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। শনিবার রাতে এ ঘটনা ঘটে। 

নিহত আসাদ মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ি থানার হাসাইল গ্রামের মৃত আব্দুল হাইয়ের ছেলে। তিনি এরশাদনগর ৫নং ব্লকে পরিবার নিয়ে বসবাস করতেন এবং একটি গাড়ির গ্যারেজ কাজ করতেন।

আসাদের স্ত্রী জেসমিন আক্তার জানান, দুপুর দেড়টার দিকে র্যাব পরিচয়ে ৬-৭ জন ব্যক্তি এরশাদনগর ৫নং ব্লকের কবরস্থান সংলগ্ন তাদের টিনশেড বাড়িতে প্রবেশ করে। পরে মাদক আছে এমন সংবাদের ভিত্তিতে পুরো বাড়িতে তল্লাশি চালায় র্যাব সদস্যরা। এর কিছুক্ষণ পর র্যাবের পোশাক পরিহিত আরও একটি দল বাড়িতে প্রবেশ করে। মাদকের তথ্য জানতে সন্ধ্যা ছয়টা পর্যন্ত ঘরের ভেতর আসাদকে আটকে রেখে পিটিয়ে নির্যাতন করে। বারবার পানি চাইলেও এক ফোঁটা পানি দেননি র্যাব সদস্যরা। আমি আমার স্বামী হত্যার বিচার চাই।

নিহত আসাদের ছেলে নিহাদ বলেন, বাবাকে যখন মারধর করা হচ্ছিল তখন আমাকে পাশের রুমে আটকে রাখা হয়। র্যাব সদস্যরা আমাকে মেরে ফেলবে এমন হুমকি দিয়ে বাবার কাছ থেকে তথ্য জানতে চায়। কিন্তু আমার বাবা বরাবরই মাদকের সঙ্গে জড়িত না বলে র্যাব সদস্যদের জানায়। এসময় র্যাবের সদস্যরা পাশের রুম থেকে আমাকে চিৎকার করার পরামর্শ দেয় যেন বাবা ভয়ে স্বীকারোক্তি দেয়। কিছুক্ষণ পরপরই বাবাকে নির্যাতন চালায় তারা। নির্যাতনের এক পর্যায়ে সন্ধ্যা ৬টার দিকে অচেতন অবস্থায় বাবাকে র্যাবের গাড়িতে উঠিয়ে হাসপাতালে নেওয়া হয়। কিন্তু হাসপাতালে নেওয়ার পথেই বাবা মারা গেছেন।

এদিকে আসাদের মরদেহ টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে আনা হলে স্বজন ও এলাকাবাসী বিক্ষোভ করে র্যাব সদস্যদের বিচার দাবি করেন।

হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক নুসরাত বলেন, হাসপাতালে আনার পূর্বেই তার মৃত্যু হয়েছে। এ সংক্রান্ত বিষয়ে এখনই বিস্তারিত কিছু বলা যাবে না।

রাত ৯টায় হাসপাতালে আসেন র্যাব-১ এর অধিনায়ক (সিও) আব্দুল্লাহ আল মোমেন। এসময় তিনি নিহতের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন। পরে উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, নিহত আসাদ মাদক কারবারে জড়িত এমন খবরে র্যাব সদস্যরা তার বাড়িতে অভিযান চালায়। পরে সেখানে র্যাব সদস্যদের সঙ্গে তার ধস্তাধস্তি হয়। এসময় দুই র‌্যাব সদস্যসহ তিনি আহত হন। আহত অবস্থায় আসাদকে হাসপাতালে নিয়ে আসার ২০ মিনিট পর তিনি মারা যায়। নিহত আসাদের বিরুদ্ধে আগের কোনো মাদক মামলা আছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, এ বিষয়টি খতিয়ে দেখছি, পরে বিস্তারিত জানানো হবে।

মন্তব্য