আন্তর্জাতিক

সীমান্তের জলাশয় থেকে বিএসএফ এর লাশ উদ্ধার!

2022/01/11/_post_thumb-2022_01_11_18_17_38.png

ভারতের মালদহের বাংলাদেশ সীমান্তে এবার মৃত্যু হয়েছে এক বিএসএফ সদস্যের। সোমবার সকালে বামনগোলা থানার খুটাদহ সীমান্তের জলাশয় থেকে ওই বিএসএফ সদস্যের মৃতদেহ উদ্ধার হয়েছে। এই দেহ উদ্ধারকে কেন্দ্র করে তৈরি হয়েছে ধোঁয়াশা। এ ঘটনায় বিএসএফ এখনও থানায় কোনো অভিযোগ করেনি বলে দাবি পুলিশের।

পুলিশ জানিয়েছে, মৃতের নাম বিবেক তিওয়ারি (২৯)। তিনি উত্তরপ্রদেশের বাসিন্দা ছিলেন। কর্মরত ছিলেন বিএসএফের ১৫৯ নম্বর ব্যাটেলিয়নে। ২০১৭ সালে বিএসএফে যোগ দেন তিনি। এ দিন সকাল ৬টা নাগাদ বামনগোলার খুটাদহ সীমান্তে হাঁড়িয়া জলাশয়ে তাকে পড়ে থাকতে দেখেন বিএসএফের সঙ্গী সদস্যরা। তাকে উদ্ধার করে নিজেদের ক্যাম্পে নিয়ে যান তারা। ক্যাম্পের মেডিকেল টিম তাকে মৃত বলে ঘোষণা করে।

এর আগে, ডিসেম্বর থেকে এখন পর্যন্ত চারবার সীমান্তে গুলি চালিয়েছে তারা। এতে দু’জনের মৃত্যু হয়েছে এবং দু’জন আহত হয়েছে। নিহত ও আহতেরা প্রত্যেকেই বাংলাদেশের বাসিন্দা। 

মালদহ মেডিকেলে আসা নাম প্রকাশে অনিচ্ছুক এক বিএসএফ সদস্য বলেন, খুটাদহ সীমান্তে কাঁটাতারের বেড়া নেই। সীমান্তে জলাশয় রয়েছে। এ দিন রাতে টহলদারির দায়িত্বে ছিলেন বিবেক তিওয়ারি।

এ ঘটনায় এখনও পর্যন্ত থানায় অভিযোগ করেনি বিএসএফ। মালদহের পুলিশ সুপার অমিতাভ মাইতি বলেন, ময়না-তদন্তের পাশাপাশি ভিসেরা পরীক্ষাও করা হবে। নমুনা সংগ্রহ করে কলকাতায় পাঠানো হবে।

মন্তব্য