জাতীয়

মহানবীকে(সা.) নিয়ে কটূক্তি: শাপলা চত্বরে শিক্ষার্থীদের প্রতিবাদ ও বিক্ষোভ

2022/06/13/_post_thumb-2022_06_13_07_05_28.jpg

আবারও প্রতিবাদে জেগে উঠেছে শাপলা চত্বর। মহানবী হযরত মুহাম্মদকে (সা.) নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দালের কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ করেছে নটরডেম কলেজের শিক্ষার্থীরা।

রোববার (১২শে জুন) দুপুরে রাজধানীর শাপলাচত্বর প্রাঙ্গণে নটরডেম কলেজের কয়েকশ শিক্ষার্থী জড়ো হয়ে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করে।

এসময় মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে কটূক্তিকারীদের বিচারের দাবী জানিয়ে নানান স্লোগান দেয় শিক্ষার্থীরা। ২০১৩ সালের পর আবারও কোন আন্দোলন দেখা গেলো শাপলা চত্বরে।

শিক্ষার্থীরা বলেন, ইসলাম শান্তির ধর্ম, ইসলাম শান্তিতে বিশ্বাসী এবং সকল ধর্মের মানুষদের অধিকার অনুযায়ী ধর্ম পালন করার জন্য ইসলাম উৎসাহ দেয়। কিন্তু নিজের ধর্ম পালন করতে গিয়ে ইসলামকে অবমাননা করা হলে তা বরদাস্ত করা হবেনা।

প্রায় পৌনে এক ঘন্টা সমাবেশ ও বিক্ষোভ মিছিলের পর শিক্ষার্থীরা তাদের শান্তিপূর্ণ কর্মসূচি শেষ করেন।

এসময় পুলিশ ও কলেজ কর্তৃপক্ষ থেকে কোনো প্রকার বাধা সৃষ্টি না করে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে উৎসাহ প্রদান করা হয় বলে জানা গেছে।

এদিকে রাসুল সা. কে নিয়ে কটূক্তির প্রতিবাদে সারাদেশে বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করছে। এছাড়া বিভিন্ন ইসলামী দল গুলোও প্রতিবাদ সমাবেশ করেছে।

মন্তব্য