প্রচ্ছদ

সিলেটবাসীর এই কঠিন দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জামায়াত আমীরের

2022/06/19/_post_thumb-2022_06_19_00_48_31.jpg

স্মরণকালের ভয়াবহ বন্যায় দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছেন জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান।

শনিবার সিলেট সদরের বিভিন্ন দুর্গত এলাকায় আশ্রয়কেন্দ্র পরিদর্শন ও ত্রাণ বিরতরণকালে এই আহ্বান জানান জামায়াতের আমীর। তিনি বলেন, জামায়াতে ইসলামী সাংগঠনিকভাবে সাধ্য অনুযায়ী মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। দলমত নির্বিশেষে বিত্তবানদের উচিত এই দুর্গত মানুষের পাশে দাঁড়ানো।

ত্রাণ বিতরণের পাশাপাশি দিনভর সিলেটের বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ডা: শফিকুর রহমান ও ভারপ্রাপ্ত সেক্রেটারী জেনারেল মাওলানা এ টি এম মা’ছুমসহ জামায়াতের কেন্দ্রীয় প্রতিনিধি দল। শনিবার দিনভর সিলেট মহানগর এলাকাসহ শহরতলীর বিভিন্ন বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন তাঁরা। এসময় তাঁরা বন্যা দুর্গত মানুষের মাঝে জামায়াতের পক্ষ থেকে ত্রাণ সহায়তা প্রদান করেন।

আমীরে জামায়াত ডা: শফিকুর রহমান শনিবার সদরের সোনাতলা, বলাউড়া, বাদাঘাট মডেল উচ্চ বিদ্যালয় আশ্রয় কেন্দ্র, ৩৯নং ওয়ার্ডের রশিদিয়া মাদ্রাসা আশ্রয় কেন্দ্র, ৩৮নং ওয়ার্ডের টুকেরবাজার এলাকায় বন্যা কবলিত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন জামায়াতের সহকারী সেক্রেটারী জেনারেল এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, সিলেট মহানগরী আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম, জেলা উত্তরের নায়েবে আমীর সৈয়দ ফয়জুল্লাহ বাহার, সহকারী সেক্রেটারী মাওলানা ইসলাম উদ্দিন, সদর থানা জামায়াতের আমীর সুলতান খান, জালালাবাদ থানা সেক্রেটারী মাওলানা জুনাইদ আল হাবীব, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির শাহজালাল বিশ্ববিদ্যালয় সভাপতি রাহাত চৌধুরী প্রমুখ।

এদিকে শনিবার জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারী জেনারেল মাওলানা এ টি এম মা’ছুমের নেতৃত্বে জামায়াতের কেন্দ্রীয় প্রতিনিধি দল জৈন্তাপুরের উদ্দেশ্যে রওয়ানা দিয়ে প্রতিকুল আবহাওয়ার কারণে মাঝপথ থেকে ফিরে আসতে বাধ্য হন। এরপর তিনি নগরীর ৯নং ওয়ার্ডের বাগবাড়ী বর্ণমালা স্কুল আশ্রয় কেন্দ্রে বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। তাদের সার্বিক খোঁজ-খবর নেন ও সহমর্মিতা প্রদর্শন করেন।

এসময় উপস্থিত ছিলেন জামায়াতের নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর জনাব নূরুল ইসলাম বুলবুল, নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর জনাব মুহাম্মদ সেলিম উদ্দিন, সিলেট জেলা উত্তরের আমীর হাফিজ আনোয়ার হোসাইন খান। এছাড়া সিলেট মহানগর, উত্তর ও দক্ষিণ সাংগঠনিক জেলা জামায়াতের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ ও ত্রাণ বিতরণকালে শীর্ষ জামায়াত নেতৃবৃন্দ বলেন, এক মাসের ব্যবধানে ফের ভয়ঙ্কর বন্যায় সিলেটবাসীর এই দুর্যোগে আমরা মর্মাহত। সিলেট ও সুনামগঞ্জের বন্যার্ত মানুষের সাহায্যার্থে জামায়াত এগিয়ে এসেছে। বন্যাদুর্গত মানুষের সাহায্যে জামায়াতের সর্বস্তরের জনশক্তি কাজ করছে। এ সময় তাঁরা সমাজের সামর্থবান মানুষকে বন্যার্তদের ত্রাণ সহায়তায় এগিয়ে আসার আহ্বান জানান।

মন্তব্য