অন্যান্য

চট্টগ্রাম নগর বিএনপি অফিসে আ.লীগ ক্যাডার শৈবাল দাসের নেতৃত্বে হামলা, ভাংচুর

2021/01/21/_post_thumb-2021_01_21_02_35_12.webp

চট্টগ্রাম মহানগর বিএনপির কার্যালয় নাসিমন ভবনে হামলা চালিয়ে ব্যাপক ইটপাটকেল, কাচের বোতল নিক্ষেপ, ককটেল বিস্ফোরণ এবং গাড়ী ভাঙচুর করেছে আ.লীগ-ছাত্রলীগের সন্ত্রাসীরা।  এসময় বিএনপি ছাত্রদলের ৭/৮ জন নেতাকর্মী আহত হয়েছে বলে জানা গেছে। হামলার সময় 'জয় বাংলা 'শ্লোগান দিয়ে ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী নাসিমন ভবনে ডুকে পড়ে। পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনসহ অন্য নেতারা অফিসের ভেতরেই দীর্ঘসময় আটকা পড়েন। 

জানা গেছে, বুধবার (২০ জানুয়ারি) রাত নয়টার দিকে নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর ও চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ানসহ চট্টগ্রাম নগরীর কাজির দেউড়ি এলাকার নাসিমন ভবনের বিএনপি অফিসে এসে অবস্থান নেন মেয়রপ্রার্থী ডা. শাহাদাত হোসেন।


জামালখান ওয়ার্ডের আ.লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী শৈবাল দাস সুমন

রাত ১১টার দিকে বিএনপি অফিসের সামনে নূর আহমদ সড়ক দিয়ে জামালখান ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শৈবাল দাস সুমনের নেতৃত্বে একটি মিছিল থেকে হঠাৎ হামলা চালানো হয় বিএনপি অফিস লক্ষ্য করে। প্রত্যক্ষদর্শীরা জানান, এ সময় ওই মিছিল থেকে ককটেল ও ইটের টুকরো ছোঁড়া হয়। এসময় বিএনপি অফিসের সামনে রাখা ডা. শাহাদাতের গাড়িটিও ভাঙচুর করা হয়।

এ সময় অফিসের ভেতর অন্য নেতাদের সাথে অবরুদ্ধ ছিলেন জানিয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেন, ‘আমরা অফিসের ভেতরেই ছিলাম। রাত ১০টার দিকে হঠাৎ শুনি জয় বাংলা শ্লোগান দিয়ে একদল ছেলেপেলে অফিসের বাইরে গাড়ি ভাংচুর করছে। এ সময় তারা ককটেলও ফোটায়।’ পরে বিএনপির নেতাকর্মীরা বাইরে বেরিয়ে এলে তারা পালিয়ে যায় বলে জানান আবু সুফিয়ান।


আ.লীগের মিছিলের ভেতরে অস্ত্র হাতে অজ্ঞাতনামা একজন

জানা গেছে, হামলা চালানোর অন্তত আধঘন্টা পর পুলিশ নাসিমন ভবনের ঘটনাস্থলে আসে। রাত ১২টায় শেষ খবর পাওয়া পর্যন্ত মেয়রপ্রার্থী ডা. শাহাদাত হোসেনসহ বিএনপির নেতারা পুলিশের সাহায্য নিয়ে অফিস থেকে বের হয়ে যে যার বাসার দিকে রওনা হয়েছেন।

বিএনপি নেতা আবু সুফিয়ান বলেন, ‘আমরা কার্যালয়ে আটকা পড়ার পর পুলিশ ঘটনাস্থলে এলে আমরা বের হই। এখন আমি গাড়িতে বাসায় যাচ্ছি।’

এদিকে বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বেলা ১২ টায় নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে চসিক নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ডাঃ শাহাদাত হোসেনের নির্বাচন বিষয়ে সর্বশেষ পরিস্থিতি নিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও নির্বাচনী প্রধান সমন্বয়কারী আমীর খসরু মাহমুদ চৌধুরী সংবাদ সম্মেলন করবেন বলে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

মন্তব্য